সামনে এলো প্রথম গুগল pixel foldable ফোন এর আপডেট। আসুন জেনে নি।

 


    Google এই কয়েকদিন আগেই লঞ্চ করেছে তাদের Pixel 6 সিরিজ। যদিও ওই ফোন এখন ও কয়েকটি দেশের বাজারের মধ্যেই সীমাবদ্ধ । তবে এবার, সূত্র থেকে জানা যাচ্ছে যে, 2021 শেষ হওয়ার আগেই গুগল তাদের প্রথম foldable স্মার্ট ফোন Google pixel fold লঞ্চ করতে পারে । 

    আশা করা যায় যে এতে থাকবে স্ট্যান্ডার্ড inward folding flexible স্ক্রিন। এর উপর ভিত্তি করে গুগল এর পেটেন্ট সামনে এসেছে । এছাড়া এই ফোনের পেছন দিকটি  pixel 6 সিরিজ এর ডিজাইন এর কপি । LetsGoDigital এবং ডিজাইনার Waqar Khan এর সাথে যৌথ উদ্যোগে কিছু দুর্দান্ত renders সামনে এসেছে ।  

                                   

    Render এর দেওয়া ডিজাইন থেকে মনে হচ্ছে যে এটি Samsung Galaxy Z Fold 3 এর মত হবে না। উপরে বাঁ দিকে থাকবে সেলফি ক্যামেরা punch-hole ডিসপ্লে এর মধ্যে। LetsGoDigital এর মতে সামনের ডিসপ্লে তে থাকবে মোটা bezel যেটা তাদের render দেখেও বোঝা যাচ্ছে।

    Unfold করার পর বড় ডিসপ্লে এর মধ্যে আর একটি সেলফি ক্যামেরা দেখতে পাওয়া যাবে। Samsung এর folding ফোন এর সিরিজ গুলো র মতো ই এতে থাকবে hide-away hinge ।

    তবে একটা কথা অবশ্যই মাথায় রাখতে হবে যে এটা শুধুমাত্র একজন আর্টিস্ট এর চিন্তা ভাবনা, তাই গুগল pixel fold এর সাথে এটা নাও মিলতে পারে।

    এর আগে USPTO এর তরফে গুগল multi axis সফট hinge mechanism আর foldable device এর জন্য অনুমোদন পেয়েছিলো । এই ৫৮ পেইজ এর ডকুমেন্টেশানে ছিল advanced hinge mechanism যাতে ডিভাইস fold করলে এর ভিতর যে সূক্ষ্ম crease টা পরে তা যাতে আরও কম করা যায় ।

     এই Patent দেখেই বোঝা যাচ্ছে যে, এখানে ব্যবহার করা হচ্ছে inward folding flexible স্ক্রিন, যা ট্যাব এর ডিসপ্লে এর মত unfold করা যেতে পারে। অতএব এটা ভেবে নেওয়াই যায় যে গুগল pixel fold এর মত একই ডিজাইন ব্যবহার করবে ।

     সব শেষে বলা যায় এই foldable ফোন টিকে "পাসপোর্ট" কোড নাম দেওয়া হয়েছে, এবং তা এই বছর যতো তাড়াতাড়ি সম্ভব সামনে আনা হবে। যদি ও খবর বলছে 2021 এর শেষের দিকে এটি বাজারে আসতে পারে।

    এই ফোন টির ব্যাপারে প্রথম 2019 সালে একজন ব্লগার কথা বলেছিলেন, অন্য একটা লিক থেকে জানা যাচ্ছে এতে থাকতে পারে LTPO OLED ডিসপ্লে । থাকতে পারে আন্ডার স্ক্রিন ক্যামেরা, তবে এখনই এই বিষয়ে অতিরিক্ত আশা করা ঠিক হবে না।



Social Media তে আসুন, আগে আপডেট পাবার জন্য । 



কোন মন্তব্য নেই

Feature Post

সামনে এলো Galaxy A23 5G এবং Galaxy A13 5G এর স্পেসিফিকেশন। সম্পূর্ণ তথ্য আপনাদের জন্য।

      অবশেষে Samsung Galaxy A23 5G এবং Galaxy A13 5G স্মার্টফোনের দাম এবং কবে থেকে পাওয়া যাবে সেটা নিশ্চিত করেছে । দুটি স্মার্টফোনই তাইওয়ান...

Popular Post

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.
close