ঘুম থেকে উঠে প্রথম কোন কাজ করা উচিৎ? রইলো বিস্তর।


    সকালে ঘুম থেকে ওঠার পর প্রথম কাজটা আপনি কি করেন বলুন তো? ফোন চেক করেন তাই না! কিন্তু প্রতিদিন সকালে উঠে আপনার এই অভ্যাস আপনার জন্য কতটা ক্ষতিকারক সেই নিয়েই আমরা আজকে আলোচনা করব।

     1. সকালে উঠেই প্রথম যে ভুলটা আমরা করি সেটা হলো প্রথম অ্যালার্মের শব্দে না উঠে আমরা বারবার snooze বাটন প্রেস করি যাতে আমাদের মাইন্ডে এই সিগনালটা পৌঁছায় যে আমাদের যদি কোথাও যাওয়ার থাকে সেখানে দেরি করে গেলেই হবে বা যদি কোন কাজ থাকে সে কাজে দেরী হলেও হবে। সেটা কিন্তু সময়মতো আপনাকে আপনার commitment দেওয়া থেকে বিরত রাখে। 

    2. সকালে উঠে আমাদের অনেকেরই অভ্যাস প্রথমেই সোশ্যাল মিডিয়া, ইমেইল এগুলো চেক করা। এগুলোর বদলে আপনি যদি সকালে ওঠার পর কিছুটা হাঁটাহাঁটি করেন বা যোগাভ্যাস করেন বা কোন বই পড়েন সেটা কিন্তু আপনার জীবনে অনেকখানি পজেটিভ ইম্প্যাক্ট ফেলবে। ট্রাই করে দেখতে পারেন। বিজ্ঞানীরা বলছেন ওঠার পর কুড়ি মিনিট আমাদের সাবকনসাস মাইন্ড সবচেয়ে বেশি অ্যাক্টিভ থাকে। এই সময় আমরা যা ভাবি, আমরা যা করি তার impact সারাদিনের কাজে পরে। 


    3. সকালে আমাদের কোথাও বেরোনোর থাকলে আমরা জামা কাপড় পছন্দ করতেই অনেকখানি সময় ব্যয় করে ফেলি। আপনি আপনার পছন্দের জামা কাপড় আগের রাতেই ঠিক করে রাখেন তাহলে কিন্তু আপনার কিছুটা হলেও সময় বাঁচবে। 

    4. অনেক সময় কাজের তাড়াহুড়োর জন্য আমরা সকালে ব্রেকফাস্ট টা skip করি যেটা কিন্তু শরীরের জন্য একেবারেই ভাল নয় কারণ ব্রেকফাস্ট হল দিনের সব থেকে বেশি ভাইটাল meal। 

    5. সারাদিন কি কি কাজ করবো সেটা যদি সকালে উঠে সঙ্গে সঙ্গে ঠিক করে ফেলেন তাহলে সারাদিনের কাজের রুটিন টা অনেক সহজ হয়ে যায়।

    এরপর থেকে সকালে উঠলে আশা করি এই নিয়মগুলো মেনে চলবেন এবং তাতে আপনাদের দৈনন্দিন জীবনে কি পরিবর্তন হচ্ছে সেটা কিন্তু অবশ্যই জানাবেন।

কোন মন্তব্য নেই

Feature Post

সামনে এলো Galaxy A23 5G এবং Galaxy A13 5G এর স্পেসিফিকেশন। সম্পূর্ণ তথ্য আপনাদের জন্য।

      অবশেষে Samsung Galaxy A23 5G এবং Galaxy A13 5G স্মার্টফোনের দাম এবং কবে থেকে পাওয়া যাবে সেটা নিশ্চিত করেছে । দুটি স্মার্টফোনই তাইওয়ান...

Popular Post

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.
close