ওজন কমাতে চাইছেন? দেখুনতো এই রুটিন টা ফলো করা যায় কিনা।


     ডায়েট নিয়ে তো অনেকেই অনেক রকম কথা শুনেছেন। ডায়েট করলে সারাদিনে কি কি খাওয়া উচিত বা কখন খাওয়া উচিত চলুন আজ সেটা নিয়েই একটু কথা বলি। 

    1. ঘুম থেকে উঠে প্রথমে যেটা খাবেন সেটা হল কপার চার্জড ওয়াটার। চেষ্টা করবেন এই জল অন্য পাত্রে না ঢেলে ডাইরেক্ট কপারের পাত্র থেকে খেতে। সকাল মানে কিন্তু এটা ৮ টা নয় ,সকাল ছটা ধরতে পারেন ।

    2. তারপর খেতে পারেন একটি কলা ।আয়ুর্বেদ অনুযায়ী কলা যখন খালি পেটে খাওয়া হয় সেটি আমাদের ফ্যাট লস করতে সাহায্য করে। তবে পরিমাণে কিন্তু একটি। কারণ এরপর আমরা ব্রেকফাস্টে যাব 

    3. ব্রেকফাস্টে আপনি খেতে পারেন বেসন ছিলা, সাথে দই।


    4.  মিড স্ন্যাক অর্থাৎ ব্রেকফাস্ট এবং লাঞ্চ এর মাঝে খেয়ে নিন একটা ফল। যেকোনো রকম সিজনাল একটা ফল। তবে দুটো ফল মিক্স করে খাবেন না। যে ফলটা আপনার খেতে পছন্দ হয় সেই সিজনে সেটাই আপনি খান। 

    5. এরপর সাড়ে বারোটা নাগাদ লাঞ্চটা সেরে ফেলুন। লাঞ্চে রাখতে পারেন অল্প সেমি ব্রাউন রাইস, বাটি ভর্তি সবজি এবং স্যালাড বা আপনার খাদ্যাভ্যাস যেরকম সেই অনুসারে খাবার খেতে পারেন। তবে চেষ্টা করবেন সবজিটা বেশি করে খেতে। 

    6. ইভিনিং স্ন্যাক্সে আপনি খেতে পারেন আয়ুর্বেদিক চা এবং ভেজানো আমন্ড। আয়ুর্বেদিক চা বানানোর জন্য প্রথমে জলে কিছু আদার টুকরো ভালো করে ফুটিয়ে নিন। তারপর তার মধ্যে অল্প মধু লেবুর রস এবং পুদিনা পাতা মিশিয়ে নিন। ইভিনিং স্ন্যাক্স আমরা অল্প রাখছি কারণ আমরা ডিনার সন্ধ্যের সাতটার মধ্যে শেষ করার চেষ্টা করব। 

    7. ডিনারে আপনি খেতে পারেন মাল্টিগ্রেইন রুটি এবং সবজি। শেষে আপনি একটুকরো গুঁড় খেতে পারেন যেটা আপনার পরিপাক ক্ষমতাকে বৃদ্ধি করবে। 

    8. রাতে শোয়ার আগে খেতে পারেন ইলাইচি দুধ যেটা আপনার সকালের প্রাতঃকৃত্য কে সহজ করবে এবং আপনার ঘুম অনেকটা ভালো হবে।

কোন মন্তব্য নেই

Feature Post

সামনে এলো Galaxy A23 5G এবং Galaxy A13 5G এর স্পেসিফিকেশন। সম্পূর্ণ তথ্য আপনাদের জন্য।

      অবশেষে Samsung Galaxy A23 5G এবং Galaxy A13 5G স্মার্টফোনের দাম এবং কবে থেকে পাওয়া যাবে সেটা নিশ্চিত করেছে । দুটি স্মার্টফোনই তাইওয়ান...

Popular Post

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.
close