এই খাবার গুলোর গুনাগুন সম্পর্কে কী জানেন?


     আজ আমরা 5 টা এমন খাবার নিয়ে কথা বলব যেগুলো আমাদের খুব ই পরিচিত। এর সাথে এগুলোর গুনাগুন নিয়েও কথা বলব।

    1. প্রথমেই বলব ছোলার কথা। কাচা হোক বা সিদ্ধ, কল বেরোনো বা ভাজা, প্রত্যেকের ই একটা নিজস্ব গুণ আছে। কাচা ছোলা আপনি 10 টা ভিজিয়ে রেখে পরের দিন ওয়ার্ক আউটের আগে খেতে পারেন। আর ছোলার ছাতু তো গরম কালের একটা দারুণ refreshing drink । অন্যদিকে ঠান্ডা লাগলে আপনি বেসনের শিরা খেতে পারেন যেটা অন্য কোন ওষুধের সাপ্লিমেন্ট হিসেবে কাজ করবে।

    2. এরপর বলবো কাজু বাদামের কথা। কাজুবাদাম আমাদের শরীরে গুড কোলেস্টেরল বাড়ায় এবং ব্যাড কোলেস্টেরল কমায়। ভাজা কাজুবাদাম ওজন কম করতেও সাহায্য করে অন্যদিকে কাজুবাদাম যদি ঘি বা দুধের সাথে খাওয়া হয় সেটি ওজন বাড়াতে সাহায্য করবে।


    3. বেদানা তো আপনারা কম বেশি সকলেই পছন্দ করেন নিশ্চয়ই এর গুনাগুন জানেন মহিলারা পিরিয়ডের সময় পেটে ব্যথার জন্য এটি খেতে পারেন পিগমেন্টেশন প্রবলেম বা জন্য এটি অত্যন্ত উপকারী।

    4. আপনারা কি খাদ্যতালিকায় লাউ রাখেন? যদি না রাখেন তাহলে আজ থেকেই লাউ এর একটি পদ রাখতে পারেন। শরীরে হিমোগ্লোবিনের  ঘাটতি পূরণ করতে এটি অত্যন্ত উপকারী। আপনার শরীরে যদি কোন স্টোন হয়ে থাকে সে ক্ষেত্রেও এটি কার্যকরী।

    5. লাস্টে বলব আখ এর কথা। এটি জন্ডিসের জন্য মহৌষধ। এমনকি আপনার লিভারে যদি কোন প্রবলেম থাকে সেক্ষেত্রে আপনি আখের রস খেতে পারেন।

কোন মন্তব্য নেই

Feature Post

সামনে এলো Galaxy A23 5G এবং Galaxy A13 5G এর স্পেসিফিকেশন। সম্পূর্ণ তথ্য আপনাদের জন্য।

      অবশেষে Samsung Galaxy A23 5G এবং Galaxy A13 5G স্মার্টফোনের দাম এবং কবে থেকে পাওয়া যাবে সেটা নিশ্চিত করেছে । দুটি স্মার্টফোনই তাইওয়ান...

Popular Post

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.
close