ডায়েট করবেন ভাবছেন? এই গুলো মাথায় রাখুন।


     আজকাল কমবেশি আমরা সকলেই ফিট থাকার জন্য ডায়েট করি আর ডায়েট করতে গিয়ে কিছু ভুল ও করে থাকি। আজ তার মধ্যেই কিছু বিষয় নিয়ে আলোচনা করব।

    1. ডায়েট করা মানে কখনোই খাবার বন্ধ করে দেওয়া নয়। হ্যাঁ ঠিকই ধরেছেন। আমি ডায়েট করছি অতএব আমি আজ থেকে ব্রেকফাস্ট করব না - এটি পুরোপুরি ভুল ধারণা। কথায় বলে ব্রেকফাস্ট করুন রাজার মতন, লাঞ্চ করুন প্রজার মতন এবং ডিনার করুন ভিক্ষুকের মতন।

    2. ডায়েট করা মানেই কিন্তু শর্করা জাতীয় খাবার যেমন ভাত রুটি এগুলো একেবারে বন্ধ করে দেওয়া নয়। ভাত রুটি ও কিন্তু শরীরের জন্য দরকার কারণ এর থেকেই শরীর এনার্জি পায়, তাই এগুলো খেতে হবে। তবে পরিমাণমতো।

    3. আপনি যদি ভাবেন আমাকে এক সপ্তাহের মধ্যেই 10 কেজি ওজন কমাতে হবে, অতএব আমি কাল থেকে শুধুমাত্র এক্সারসাইজ করব এবং যা খাই তার অর্ধেক খাব, তাহলে আমি বলব আপনার ধারণা সম্পূর্ণ ভুল। এর ফলে উপকার তো হবেই না বরং অপকার হবে এবং তা অনেকটাই বেশি।


    4. সঠিক ডায়েট এর সাথে আপনি যদি পরিমাণ মতো জল পান না করেন এবং পর্যাপ্ত পরিমাণে না ঘুমোন তবে ডায়েট করার জন্য যে ফল পাওয়ার কথা তা কিন্তু আপনি পাবেন না। একজন পূর্ণবয়স্ক মানুষের একদিনে অন্তত 3 লিটার জল পান করার প্রয়োজন কারণ জলই আমাদের শরীরকে হাইড্রেটেড রাখে।

    5. ওজন কমাতে গিয়ে আপনি যদি ভাবেন যে "আমি তো রোজ দু'ঘণ্টা করে এক্সারসাইজ করি, অতএব আমি যা ইচ্ছে তাই খেতেই পারি" তাহলে কিন্তু আপনি সম্পূর্ণ ভুল। ওজন কমানোর জন্য আমাদেরকে আগে খাদ্যাভ্যাসের উপর নজর দিতে হবে, তারপরই যোগাভ্যাস এর উপর।


কোন মন্তব্য নেই

Feature Post

সামনে এলো Galaxy A23 5G এবং Galaxy A13 5G এর স্পেসিফিকেশন। সম্পূর্ণ তথ্য আপনাদের জন্য।

      অবশেষে Samsung Galaxy A23 5G এবং Galaxy A13 5G স্মার্টফোনের দাম এবং কবে থেকে পাওয়া যাবে সেটা নিশ্চিত করেছে । দুটি স্মার্টফোনই তাইওয়ান...

Popular Post

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.
close