দুর্বল ইন্টারনেটের সমস্যা ভোগাচ্ছে? এই দুটি মামুলি টিপস ফলো করলে স্মার্টফোন মিলবে দুর্দান্ত সিগন্যাল

    


    বর্তমান সময়ে স্মার্টফোনের অন্যতম একটি সমস্যা হল দুর্বল নেটওয়ার্ক। অনেকেই এর কারণে ফোন কল করতে বা ইন্টারনেট ব্যবহার করতে অসুবিধায় পড়েন। তবে নিম্নলিখিত দুটি সহজ সরল টিপস অনুসরণ করলে সিগন্যালের সমস্যা অনেকটাই মিটবে।


    স্মার্টফোন এবং মোবাইল নেটওয়ার্ক এখন জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ । ফলে এই দুটি জিনিসের কোনো একটি যদি ঠিকঠাক কাজ না করে, তাহলেই আমাদের নানারকম মুশকিলের মুখে পড়তে হয়। এর মধ্যে স্মার্টফোনে সিগন্যাল না আসা খুবই জটিল এবং অস্বস্তিকর একটি সমস্যা । অনেক জায়গায় কোম্পানি ঠিকঠাক কভারেজ দিতে না পারার কারণে এই জাতীয় সমস্যা হয়, আবার ইউজারদের অগোচরে করা বেশ কিছু ভুল ও সিগন্যাল ইস্যুকে প্ররোচিত করে।

    সেক্ষেত্রে আপনিও দুর্বল নেটওয়ার্ক বা সিগন্যালের সমস্যায় থাকেন এবং অনেক চেষ্টার পরেও এই সমস্যা দূর করতে না পারেন, তাহলে চিন্তা করবেন না। কারণ আমরা আপনাকে এমন কয়েকটি সহজ পদ্ধতি জানাতে যাচ্ছি যা অনুসরণ করার পরে আপনি আপনার স্মার্টফোনে সিগন্যাল বাড়িয়ে নির্ঝঞ্ঝাটে কল তো করতে পারবেনই, তার সাথে ভালোভাবে ইন্টারনেটও ব্যবহার করতে পারেন। আসুন বিস্তারিত জেনে নিই…

স্মার্টফোনে কীভাবে সিগন্যাল বাড়াবেন :

    ১. আপনি যদি স্মার্টফোনে সিগন্যাল বাড়াতে চান তবে প্রথমে আপনাকে হ্যান্ডসেটের কভার পরিবর্তন করতে হবে। আসলে, বেশিরভাগ ইউজাররা তাদের স্মার্টফোনে এমন একটি শক্ত প্লাস্টিকের কভার ব্যবহার করে থাকে যার কারণে সিগন্যালগুলি ব্লক হতে থাকে এবং তা স্মার্টফোনে সঠিকভাবে পৌঁছায় না। তাই ভালো সিগন্যাল পেতে পাতলা কভার ব্যবহার করুন।

    ২. আপনার স্মার্ট ফোনের সেটিংস্‌ এ যেতে হবে, তারপর নেটওয়ার্ক সেটিংস্‌টা রিসিট / Reset করে দেখতে পারেন । অনেক সময় ভুল সেটিংস্‌ এর কারনে নেটওয়ার্ক দুর্বল হতে পারে । 

    ৩. আপনি যে সিম কার্ড ব্যবহার করছেন তার গ্রাহক পরিষেবা কেন্দ্রে ফোন করে আপনার সমস্যার কথা জানাতে পারেন । 

    ৪.     আপনার বাড়ির আশেপাশে কোন নেটওয়ার্ক সার্ভিস ভাল একবার খোঁজ করুন, এবং ফোনে সেই সিম কার্ড এ ব্যবহার করুন । 

    ভাবছেন আর কী উপায়ের কথা বলব? তাহলে বলি পরের উপায়টি আরো সহজ। এক্ষেত্রে আপনি যখনই স্মার্টফোন ব্যবহার করেন, তখন চেষ্টা করুন যে এমন একটি ঘরে বসতে যেখানে সর্বাধিক জানালা এবং দরজা রয়েছে। এতে কোনো বাধা ছাড়াই ঘরের মধ্যে সিগন্যাল পৌঁছাতে পারে।

Social Media তে আসুন, আগে আপডেট পাবার জন্য । 

কোন মন্তব্য নেই

Feature Post

সামনে এলো Galaxy A23 5G এবং Galaxy A13 5G এর স্পেসিফিকেশন। সম্পূর্ণ তথ্য আপনাদের জন্য।

      অবশেষে Samsung Galaxy A23 5G এবং Galaxy A13 5G স্মার্টফোনের দাম এবং কবে থেকে পাওয়া যাবে সেটা নিশ্চিত করেছে । দুটি স্মার্টফোনই তাইওয়ান...

Popular Post

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.
close