Snapdragon 888 এর চেয়ে ৪ (চার) গুণ বেশি দ্রুত, MediaTek Dimensity 9000 AI বেঞ্চমার্ক ফলাফলে,


    MediaTek Dimensity 9000 SoC সম্পর্কিত কিছু আকর্ষণীয় তথ্য সামনে এসেছে। চিপটি হাই-এন্ড স্মার্টফোনের বাজারে প্রায় প্রতিটি চিপসেটকে সহজেই ছাড়িয়ে যেতে সক্ষম হয়েছে, এবং এমনকি কিছু পরীক্ষায় অন্যদের তুলনায় বহুগুণ বেশি স্কোর অর্জন করতে সক্ষম হয়েছে।

    এআই বেঞ্চমার্কের তথ্য অনুসারে, ডাইমেনসিটি 9000 চিপসেট প্রায় প্রতিটি পরীক্ষায় অন্য চিপসেটকে হারিয়ে দিয়েছে । 


    এই পরীক্ষাটি ছিল, তাইওয়ানের চিপমেকারের আসন্ন হাই-এন্ড চিপটি Google Tensor, Exynos 2100, HiSilicon Kirin 9000, Snapdragon 888, এবং এমনকি অন্যান্য ডাইমেনসিটি চিপগুলির মতো উল্লেখযোগ্য প্রতিযোগীদের বিরুদ্ধে। 

    যদিও ডাইমেনসিটি 9000 বেশিরভাগ বিভাগে তালিকার শীর্ষে রয়েছে । সবচেয়ে উল্লেখযোগ্য ছিল এর AI স্কোর। ফলাফলের দিকে তাকিয়ে, নতুন চিপস্ট সহজেই একটি বড় ব্যবধানে তার প্রতিদ্বন্দ্বীকে ছাড়িয়ে গেছে। AI স্কোরে 692.5 স্কোর সহ, এটি Google Tensor-এর থেকে 2.7 গুণ বেশি, Exynos 2100-এর থেকে 3.7 গুণ বেশি, Kirin 9000-এর থেকে 3.9 গুণ বেশি এবং Snapdragon 888-এর থেকে 4.2 গুণ বেশি স্কোর করেছে ।

    যদিও এই ফলাফলগুলি কাগজে ভাল-ই দেখায়, গড় ব্যবহারকারীদের শুধুমাত্র AI সম্পর্কিত পরীক্ষার উপর ভিত্তি করে এই রেসাল্ট দেওয়া হয়। বাস্তবে এটা কেমন কাজ করে সেটাই দেখার বিষয়। 

    এই মুহূর্তে, এটি Face Recognition বা মুখ শনাক্তকরণ, ফটোগ্রাফি, AR, ভয়েস রিকগনিশন, স্মার্ট ভয়েস সহকারী এবং আরও অনেক কিছুতে সাহায্য করে। অন্য কথায়, এর অর্থ এই নয় যে চিপটি কম্পিউটিংয়ের ক্ষেত্রে দ্রুততর, তবে AI ভিত্তিক কাজের ক্ষেত্রে "স্মার্ট"।

Social Media তে আসুন, আগে আপডেট পাবার জন্য । 

কোন মন্তব্য নেই

Feature Post

সামনে এলো Galaxy A23 5G এবং Galaxy A13 5G এর স্পেসিফিকেশন। সম্পূর্ণ তথ্য আপনাদের জন্য।

      অবশেষে Samsung Galaxy A23 5G এবং Galaxy A13 5G স্মার্টফোনের দাম এবং কবে থেকে পাওয়া যাবে সেটা নিশ্চিত করেছে । দুটি স্মার্টফোনই তাইওয়ান...

Popular Post

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.
close