নতুন বছরে গুগোল আনতে পারে গুগোল পিক্সেল 7 আন্ডার ডিসপ্লে ক্যামেরা টেকনোলজির সাথে।

    

    2021 এর মে মাস নাগাদ ইন্টারনেটে গুগলের একটি আন্ডার ডিসপ্লে ক্যামেরা টেকনোলজি লক্ষ্য করা গিয়েছিল। যদিও এতে ব্যবহার হয়েছিল সাব ডিসপ্লে টেকনোলজি যেখানে একটি দ্বিতীয় স্ক্রীন সেলফি ক্যামেরার বিপরীতে এবং একটি আয়না ছিল এই এই স্ক্রিন এবং ক্যামেরার মধ্যে। এই ধরনের টেকনোলজি যথেষ্ট দামি সেই কারণে এই ফোনের দাম ছিল সাধারণের ধরাছোঁয়ার বাইরে। বর্তমানে কোম্পানির তরফে নতুন একটি পেটেন্ট আনা হয়েছে একটি অন্য রকম আন্ডার ডিসপ্লে ক্যামেরা টেকনোলজির সাথে। সবচেয়ে বড় কথা হল এই নতুন টেকনোলজি দামে কম, ফলে আমরা এই টেকনোলজিতে গুগলের থেকে একটি নতুন ফোন পেতে পারি, গুগোল পিক্সএল 7 ।

     LetsGoDigital এর একটি তথ্য অনুসারে থার্টিফার্স্ট অগাস্ট 2021 এ গুগোল USPTO (United States Patent and Trademark Office) এর সাথে একটি পেটেন্ট পাবলিশ করেছে। এই পেটেন্ট অনুসারে একটা বড় ফুলস্ক্রীন এক্সপিরিয়েন্সের জন্য নতুন ধরনের আন্ডার ডিসপ্লে ক্যামেরা টেকনোলজি আনা হতে পারে। যদিও এগজ্যাক্টলি এর ধরন কেমন হবে তা স্পষ্ট নয়। তবে মনে করা হচ্ছে এতে থাকতে পারে  এমিসিভ ডিসপ্লে উইথ স্মল নন এমিসিভ পার্ট যা কম আলোতে ও সেলফি তোলার উপযোগী হবে।

    এই ধরনের টেকনোলজিতে অবশ্যই থাকবে OLED ডিসপ্লে আর এর নন এমিসিভ স্ক্রীন কম আলোতে ও ভালো মানের ফটো তুলতে সাহায্য করবে ।তাছাড়াও স্ক্রিনের এমিসিভ অংশটি  ক্যামেরা কাট আউট কে আটকাবে

    এই ধরনের টেকনোলজি একেবারেই যে নতুন তা কিন্তু নয় এবং এটি অলরেডি স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 3 তে  ব্যবহার করা হয়েছে। যদিও মি. Sangmoo Choi গুগলের প্রযুক্তির উদ্ভাবক তবে এই পেটেন্টের সাথে স্যামসাংয়ের পুরনো পেটেন্টের রেষারেষি থেকেই যাচ্ছে।

    যদিও Sangmoo কিছু বছর আগে স্যামসাংয়ের সাথে কাজ করেছিলেন তাই হয়তো এই দুটি পেটেন্ট এর মধ্যে একটা মিল থেকেই যাচ্ছে স্যামসাং 2017 সালে একই ধরনের একটি আন্ডার ডিসপ্লে ক্যামেরা পেটেন্ট এর ফোন সামনে এনেছিল যার নাম ছিল Galaxy Z fold 3।

    সামঞ্জস্য থাকা সত্ত্বেও এখন এটাই দেখার যে এই নতুন পেটেন্ট টিকে গুগোল কিভাবে তাদের পিক্সএল ফোনে ব্যবহার করে। কেই বা বলতে পারে হয়তো এই গুগোল পিক্সেল 7 ফোনটি ফুল স্ক্রিন ডিসপ্লের সাথে আসবে উইথ আন্ডার ডিসপ্লে ক্যামেরা টেকনোলজি।


Social Media তে আসুন, আগে আপডেট পাবার জন্য । 



কোন মন্তব্য নেই

Feature Post

সামনে এলো Galaxy A23 5G এবং Galaxy A13 5G এর স্পেসিফিকেশন। সম্পূর্ণ তথ্য আপনাদের জন্য।

      অবশেষে Samsung Galaxy A23 5G এবং Galaxy A13 5G স্মার্টফোনের দাম এবং কবে থেকে পাওয়া যাবে সেটা নিশ্চিত করেছে । দুটি স্মার্টফোনই তাইওয়ান...

Popular Post

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.
close